1. mti.robin8@gmail.com : Touhidul islam Robin : Touhidul islam Robin
  2. newsnakshibarta24@gmail.com : Mozammel Alam : Mozammel Alam
  3. nakshibartanews24@gmail.com : nakshibarta24 :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন
৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বরুড়ায় নানার স্কুলে চমক, পাশের হার ১০০% : উপজেলায় মোট পাশের হার ৯৬.৭৪%

  • প্রকাশকালঃ রবিবার, ৩১ মে, ২০২০
  • ১০০৬ জন পড়েছেন

সৌরভ লোধ, বরুড়া প্রতিনিধি :

এবারের এস এস সি পরীক্ষার ২০২০ ফলাফল দিয়ে রীতিমতো চমক দেখিয়েছে কুমিল্লার বরুড়া উপজেলার চা বিক্রেতা আবদুল খালেক প্রতিষ্ঠিত নলুয়া চাঁদপুর উচ্চ বিদ্যালয়। এলাকার সকল মানুষ, সাবেক ও বর্তমান সকল ছাত্র-ছাত্রীরা এই মানুষটাকে নানা বলেই ডাকে। স্কুলটি আয়তনে ছোট, ও ছাত্র-ছাত্রী কম হলেও শত ভাগ পাশের হার নিয়ে এক অবিশ্বাস্য রেকর্ড গড়লো। বরুড়া উপজেলার মধ্যে অষ্টম স্থান অর্জন করেছে এই বিদ্যালয় টি।

এবারের এস এস সি পরীক্ষায় অংশ গ্রহন করে বিদ্যালয়ের ৪৬ জন শিক্ষার্থী। এর মাঝে ৩ জন জিপিএ-৫ এবং বাকী শিক্ষার্থীরা বিভিন্ন গ্রেডে উত্তীর্ন হয়। তাছাড়াও আজ প্রকাশিত ২০২০ সালের এসএসসি পরীক্ষা বরুড়া উপজেলায় পাশের হার ৯৬.৭৪ । উপজেলার মোট ৪৪ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ গ্রহণ করেছিল ৩৮৩৬ জন শিক্ষার্থী, পাশ করেছে মোট ৩৭১১ জন । পাশের হার ৯৬.৭৪। ৪৪ টি প্রতিষ্ঠানের মধ্যে ১৫ টি প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশ করেছে। ৪০ টি প্রতিষ্ঠানের পাশের হার ৯০% এর উপরে, শতভাগ পাশকরা প্রতিষ্ঠান সমূহ হলো বরুড়া হাজী নোয়াব আলী উচ্চ বিদ্যালয়, আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়, দেওড়া উচ্চ বিদ্যালয়,ডিমডুল আদর্শ উচ্চ বিদ্যালয়, হাফিজ আহম্মেদ উচ্চ বিদ্যালয়, ক্যামতলী টেকনিক্যাল স্কুল,লক্ষীপুর শহীদ স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়,নলুয়া চাঁদপুর উচ্চ বিদ্যালয়, নলুয়া মনোহরপুর উচ্চ বিদ্যালয়,নরীন্দ্রপুর নোয়াদ্দা উচ্চ বিদ্যালয়,পয়াল গুচ্চ কারিগরি বালিকা উচ্চ বিদ্যালয়,শরাপতি উচ্চ বিদ্যালয়, সোনাইমুড়ি উচ্চ বিদ্যালয়,সুদ্রা তৈয়বীয়া উচ্চ বিদ্যালয় এবং ভাতেশ্বর উচ্চ বিদ্যালয়।।

বরুড়া উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন ফলাফল খুবই ভাল সংখ্যাগত দিক থেকে, সংখ্যাগত ফলাফল ধরে রেখে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কোয়ালিটি এডুকেশন নিশ্চিত করা এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ । আর সেই চ্যালেঞ্জ মোকাবেলা করবো আমরা শিক্ষা সংশ্লিষ্ট সকলকে নিয়ে ইনশাআল্লাহ আশা করি আমরা সফল হবো।

খবরটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো খবর

বিজ্ঞাপন

Laksam Online Shop

first online shop in Laksam

© All rights reserved ©nakshibarta24.com
কারিগরি সহায়তায় বিডি আইটি হোম